রকমারি

পড়াশোনা নিয়ে স্ট্যাটাস, কবিতা, মোটিভেশন, ফানি স্ট্যাটাস, গল্প, ফানি পিক, মজার উক্তি

সামাজিক মাধ্যম বেশিরভাগ মানুষের গুরুত্বপূর্ণ অংশ হয়ে দাঁড়িয়েছে। সামাজিক মাধ্যমের সুফল এবং কুফল দুই দিকই রয়েছে। তবে আমাদের উচিত সুফল দিকগুলো বিবেচনা করে সামাজিক মাধ্যম ব্যবহার করা।

আমরা যদি সামাজিক মাধ্যমে ভালো ভালো স্ট্যাটাস শেয়ার করি তবে আমরা কিছু কিছু শিখতে পারব এবং অন্যদের শিখাতে পারবো। নিচে পড়াশোনা নিয়ে স্ট্যাটাস, পরীক্ষার রেজাল্ট নিয়ে স্ট্যাটাস, শিক্ষক নিয়ে স্ট্যাটাস ইত্যাদি শেয়ার করা হয়েছে।

আপনারা স্ট্যাটাস  গুলো কপি করে বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দিতে পারেন। এতে করে প্রত্যেকে উপকৃত হবে। প্রত্যেকের জন্য পড়াশোনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পড়াশুনা করার অনেক উপকারিতা রয়েছে।

নিয়মিত পড়াশোনা করার মাধ্যমে আমাদের একাগ্রতা বৃদ্ধি পায়। আর একাগ্রতা বাড়লে যেকোনো কাজ মনোযোগ দিয়ে করা যায়। এছাড়া পড়াশোনা করলে নতুন নতুন অনেক কিছু শেখা যায়। একমাত্র পড়াশোনার মাধ্যমে নিজের লক্ষ্যে পৌঁছানো সম্ভব।

পৃথিবীতে যত সফল ব্যক্তি রয়েছে তারা সবাই পড়াশোনায় মনোযোগী ছিল। পড়াশোনা করলে একাকীত্ব দূর হয়। আমাদের সকলেরই জানা যে প্রিয় বন্ধু একমাত্র বই। আমরা যখন একাকী অনুভব করি তখন বই আমাদের সঙ্গ দেয়।

আমাদের  প্রতিদিন বই পড়ার অভ্যাস করা উচিত। আমরা যেটুকু সময় সামাজিক মাধ্যমে ব্যয় করি সেটুকু সময় এর কিছু সময় যদি পড়াশোনা নিয়ে স্ট্যাটাস শেয়ার করি তবে আমাদের পড়াশোনার গতি বৃদ্ধি পাবে।

নিচে অনেকগুলো পড়াশোনা নিয়ে স্ট্যাটাস শেয়ার করা হল আশা করি সবার কাজে আসবে। শিক্ষার্থীদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় হল পরীক্ষার রেজাল্ট। বেশির ভাগ শিক্ষার্থী পরীক্ষার রেজাল্ট নিয়ে উদ্বিগ্ন থাকে।

বিশেষ করে পরীক্ষা যখন শেষ হয় তখন থেকে শিক্ষার্থীদের মনে উত্তেজনা কাজ করে। ভালো হবে না খারাপ হবে তা নিয়ে দুশ্চিন্তায় থাকে শিক্ষার্থীরা। অনেক সময় শিক্ষার্থীরা পরীক্ষার রেজাল্ট নিয়ে স্ট্যাটাস দিতে চায়।

কিন্তু সাজিয়ে গুছিয়ে কথা লিখতে পারেনা। তাই আমাদের আজকের পোস্টে পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত অনেকগুলি স্ট্যাটাস শেয়ার করা হয়েছে। আপনাদের মধ্যে যারা পরীক্ষার রেজাল্ট নিয়ে স্ট্যাটাস দিতে চান

তারা নিচের স্ট্যাটাসগুলোর মধ্যে পছন্দমত স্ট্যাটাস কপি করে বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারেন।সুতরাং আমি বলতে পারি আজকের পোস্টটি আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

জাতি গঠনের অন্যতম কারিগর হল শিক্ষক। শিক্ষক শুধুমাত্র প্রতিষ্ঠানে পাঠদান করেন না একজন ছাত্রের চরিত্র গঠনে শিক্ষকের অবদান অনস্বীকার্য। যার কাছ থেকে একজন ছাত্র কিছু না কিছু শিখতে পারে সেই হলো শিক্ষক।

শিক্ষকের কাজ শুধু বই পড়ানো নয়। শিক্ষকের থেকে একজন শিক্ষার্থীর অনেক কিছু শেখার রয়েছে। জীবনের বিভিন্ন সমস্যার সমাধান যার কাছ থেকে পাওয়া যায় সে হলো আমাদের শিক্ষক। শিক্ষক ছোট অথবা বড় হতে পারে।

তবে শিক্ষককে সম্মান করা উচিত। পড়া লেখার উদ্দেশ্য শুধুমাত্র সার্টিফিকেট অর্জন নয়। সেই সাথে শিক্ষকদেরও সম্মান করতে হবে। আপনাদের মধ্যে অনেকে শিক্ষক নিয়ে উক্তি শেয়ার করতে ভালোবাসেন। অনেকে শিক্ষক নিয়ে উক্তি পড়তে ভালোবাসেন।

আজকের পোষ্টে শিক্ষক নিয়ে অনেকগুলো উক্তি শেয়ার করা হয়েছে। আপনারা চাইলেই উক্তিগুলো বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারেন। এতে করে শিক্ষার্থীরা শিক্ষকদের সম্মান করতে আরও আগ্রহী হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button