রেজাল্ট

ডিগ্রি তৃতীয় বর্ষের (ফাইনাল) রেজাল্ট ২০২২ দেখার নিয়ম, এখানে ক্লিক করে রেজাল্ট ডাউনলোড করে নিন

আমাদের এই আর্টিকেল আপনাদেরকে স্বাগতম। আপনারা জানেন যে আমরা আমাদের ওয়েবসাইটে ধারাবাহিকভাবে বিভিন্ন বর্ষের পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য উপস্থাপন করে । এরই ধারাবাহিকতায় আজকে আপনাদের সামনে ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করব ।

আপনারা যারা ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন । তারা আমাদের ওয়েবসাইট থেকে রেজাল্টের যাবতীয় তথ্য পাচ্ছেন । আপনারা জানেন যে 2019 সালের ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা করোনা মহামারীর কারণে তিন দফা পেছানো হয়েছে।

গত 1  ডিসেম্বর ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা শেষ হয়।  সাধারণত পরীক্ষা শেষ হওয়ার 60 থেকে 90 দিনের মধ্যে রেজাল্ট প্রকাশিত হয়ে থাকে।  কিন্তু এবার খুব কম সময়ের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে ।

ডিগ্রি তৃতীয় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd থেকে দেখে নিতে পারেন।  অথবা এসএমএসের মাধ্যমে রেজাল্ট যাবতীয় তথ্য পেতে পারেন।

আজকের আর্টিকেল আপনাদেরকে স্বাগতম জানাচ্ছি । আজকে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফলে যাবতীয় তথ্য পাবেন ।

আপনারা ইতিমধ্যে জানেন যে , আমরা আমাদের ওয়েবসাইটে ধারাবাহিকভাবে সকল বিষয়বস্তু আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি । তাই আপনারা যদি ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল খোঁজ পেয়ে থাকেন।

ডিগ্রী ফাইনাল ইয়ারের রেজাল্ট ২০২২

তাহলে আমাদের ওয়েবসাইটে আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে গত 9 ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দে।

ডিগ্রি তৃতীয় বর্ষের রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ নোটিশটি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে পিডিএফ ফাইল দিয়ে দিয়েছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি তৃতীয় বর্ষ পরীক্ষা অংশগ্রহণ করেছিল প্রায় 1 লাখ 99 হাজার 891 জন।

শিক্ষার্থী মোট পাশ করেছে এক লাখ 27 হাজার 91 জন শিক্ষার্থী।  গড় পাসের হার ৭৯.৭ শতাংশ। আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিস ওয়েবসাইট www.nu.ac.bd ওয়েবসাইট থেকে রেজাল্ট যাবতীয় তথ্য পেতে পারেন।

ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম

রেজাল্ট প্রকাশের দিন রাত আটটার পর এই ওয়েবসাইট থেকে মার্কশিট সহ রেজাল্ট যাবতীয় তথ্য পাবেন। তাহলে বন্ধুরা এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের আশা করি সকল তথ্য জানাতে পেরেছি।

Check: ডিগ্রী ফাইনাল ইয়ারের রেজাল্ট ২০২২

আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে জানান । রেজাল্ট দেখতে সমস্যা হলে আপনার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন । আমরা রেজাল্ট দেখে আপনার রিপ্লাই করে জানিয়ে দেবো।

সাধারণত জাতীয় বিশ্ববিদ্যালয় রেজাল্ট প্রকাশ করা হয়ে থাকে 30 থেকে 60 দিনের মধ্যে ।  কিন্তু এবার খুব কম সময়ের মধ্যে রেজাল্ট প্রকাশ করা হয়েছে । 2019 সালের ডিগ্রি ৩য় বর্ষের পরীক্ষার প্রথম রুটিন প্রকাশিত হয় 2021 সালের জানুয়ারিতে।

ডিগ্রি তৃতীয় বর্ষের রেজাল্ট 2022

কিন্তু করোনা মহামারীর কারণে বৃদ্ধি পাওয়ায় বারবার রুটিন পরিবর্তন করতে হয়েছে। গত 1 ডিসেম্বর ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষা শেষ হয় । ছাত্র-ছাত্রীরা সেশনজট এ না পরে । তাই খুব তাড়াতাড়ি রেজাল্ট প্রকাশ করা হয়েছে গত 9 ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দে ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে এর রেজাল্ট দেখার ব্যবস্থা রয়েছে ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখতে হলে www.nu.ac.bd ওয়েবসাইটে ভিজিট করুন ।

নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করে যে কোন মোবাইল অপারেটর থেকে এসএমএস পাঠান। NU <SPACE> DEG3 <SPACE> ডিগ্রি পরীক্ষার রোল এবং 16222 নম্বরে পাঠান

Back to top button