রকমারি

মাকে নিয়ে স্ট্যাটাস, কবিতা, কষ্টের কিছু কথা, সেরা ১০টি উক্তি, ক্যাপশন, পোস্ট, ছন্দ

আজকে আমাদের এই পোস্টের বিষয়াবলী হচ্ছে মা। মা হচ্ছে আমাদের স্নেহের ভান্ডার। মা জাতি হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ জাতি। আজকে আমরা আমাদের এই পোস্টে আলোচনা করব মা নিয়ে।

আপনারা আমাদের এই পোস্টটি পড়লে মা সম্পর্কে বিভিন্ন কথা জানতে পারবেন। তাই আপনারা যারা মা সম্পর্কে জানতে আগ্রহী তারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

মা হচ্ছে সকল সন্তানের কাছে পৃথিবীর শ্রেষ্ঠ নারী। সন্তানের কাছে মায়ের চেয়ে আপনজন পৃথিবীতে আর কেউ হয় না। মা তাদের জীবন দিয়ে হলেও তাদের সন্তানকে সকল বিপদ থেকে রক্ষা করে থাকেন।

মা নিয়ে যত কিছুই বলি না কেন মায়ের কথা কখনো শেষ হবে না। একজন সন্তানের সবকিছুতে প্রতিষ্ঠিত হবার পেছনে তার মায়ের অবদান সবচেয়ে বেশি। মা আমাদেরকে সারাজীবন কোন স্বার্থ ছাড়া নিঃস্বার্থভাবে ভালোবেসে যায়।

আর এই ভালবাসার প্রতিদান হিসেবে তারা তাদের সন্তানদের কাছে কোন কিছু চায় না। মায়ের স্নেহ ভালোবাসা কখনো নিঃশেষ  হয় না।প্রতিটি মা তাদের সন্তানকে সবসময় ভালো শিক্ষা দিয়ে থাকেন এবং যে কোনো ভালো কাজ করার আদেশ দিয়ে থাকেন।

খারাপ কাজ থেকে বিরত থাকতে বলেন। আর তাি অনেকেই তাদের মাকে বা মা জাতিকে সম্মান জানানোর জন্য বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মাকে নিয়ে বিভিন্ন স্ট্যাটাস দিয়ে থাকে।

আমরা আমাদের ওয়েবসাইটে ও মা নিয়ে কতগুলো স্ট্যাটাস দিয়েছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে মা নিয়ে বিভিন্ন স্ট্যাটাস দেখতে পারবেন বা আপনারা চাইলে তা ডাউনলোড করতে পারবেন।

পৃথিবীতে একজন মানুষের অনেক আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব থাকে। আর এই আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব হচ্ছে সুসময়ের সাথী। কেউ যদি কোন বিপদে পড়ে তখন  তার আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব তার পাশে না থাকলেও মা সবসময় সকল বিপদে সন্তানের পাশে থাকে।

মা হচ্ছে সন্তানের শ্রেষ্ঠ বন্ধু। মা নিয়ে পবিত্র আল-কুরআনে আল্লাহ বলেছেন, “যে গর্ভ তোমাকে ধারন করেছে সেই মায়ের প্রতি কর্তব্য পালন করো ও শ্রদ্ধা নিবেদন করো” হাদীসের বর্ণনায় আছে কোন সন্তান যদি তার মায়ের দিকে

যত্নের সাথে তাকায় তাহলে তার আমলনামায় একটি কবুল হজের সওয়াব লেখা হয়। আর তাই আমাদের প্রত্যেক ব্যক্তির উচিত মাকে সম্মান করা ও শ্রদ্ধা করা। মা নিয়ে আমাদের ওয়েবসাইটে কতগুলো স্ট্যাটাস পিক দেওয়া হয়েছে।

আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে মায়ের  স্ট্যাটাস পিক দেখতে পারবেন বা ডাউনলোড করে নিতে পারবেন। অনেক মা তাদের সন্তানের খাবার জোগানোর জন্য নিজে না খেয়ে থাকে ও অনেক পরিশ্রম করে সন্তান লালন পালন করে।

আমাদের ইসলামে  আল্লাহ তাআলা মা জাতিকে অনেক সম্মান দিয়েছেন। মায়ের পায়ের নিচে হচ্ছে সন্তানের বেহেশত। যে ব্যক্তি তার মাকে কষ্ট দেয় আল্লাহ তার উপর অসন্তুষ্ট হন।

আল্লাহ তাআলা সন্তানের কাছে মায়ের সম্মান তিনগুণ বেশি করে দিয়েছেন। একজন সন্তানের প্রতি মায়ের ঋণ কখনো শোধ হবেনা। একজন মা সন্তান জন্ম দেওয়ার জন্য দশ মাস দশ দিন গর্ভ ধারণ

করে অনেক কষ্ট সহ্য করে ও সন্তান জন্মের পর দিন রাত জেগে থেকে অনেক কষ্টে লালন পালন করে তাদের ছোট থেকে বড় করে। মা হচ্ছে সন্তানের প্রকৃত বন্ধু। কারণ সন্তানের সকল বিপদে মা সবার আগে এগিয়ে আসে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button