ভিজিডি কার্ডের অনলাইন আবেদন 2023-2024 এবং ফরম ডাউনলোড

ভিজিডি কার্ডের অনলাইন আবেদন 2023-2024 এবং ফরম ডাউনলোড

আপনারা কি জানেন ভিজিডি কি, আবেদন কিভাবে করতে হয়। যদি জেনে না থাকেন তাহলে আজকের আর্টিকেল আপনাদের জন্য। এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে দেখানোর চেষ্টা করব।

ভিজিডি কার্ড কিভাবে অনলাইনের। মাধ্যমে আবেদন করবেন। ২০২৩ ২০২৩ সালের অন্তর্গত মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতাধীন ভিজিটিং কার্ড অর্থাৎ দুই বছর মেয়াদী চালের কার্ড আবেদন শুরু হয়েছে।

 আপনারা যারা আগ্রহী প্রার্থী রয়েছেন। উত্ত ভিজিডি কার্ডের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে ভিজিডি কার্ড অনলাইনে আবেদন কিভাবে করবেন। সে সম্পর্কে আলোচনা করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ে নিন। তাহলে বুঝতে পারবেন বিস্তারিতভাবে। ভিসিডি ডিজিটাল কার্ডের অনলাইনে আবেদনকারী প্রার্থী গণ শুধুমাত্র বাঙ্গালী দেশি মহিলা নাগরিকদের

নিকট অনলাইনে আবেদন করার আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদন করার জন্য মহিলা প্রার্থীর সর্বনিম্ন ২০ বছর হতে হবে এবং সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে অনলাইনে আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদনকারী প্রার্থী গনের অবশ্যই জাতীয় পরিচয় পত্র অর্থাৎ এনআইডি কার্ড শাখা বাধ্যতামূলক। অন্যথায় আপনি অনলাইনে ভিজিটিং কার্ডের জন্য আবেদন করতে পারবেন না।

অনলাইনে আবেদন করতে অবশ্যই যারা বিধবা এবং তালাকপ্রাপ্ত বা স্বামী পরিত্যক্তা নারী যদি থাকে। তাহলে তাদের অগ্রাধিকার দেওয়া হবে ভিজিটিং কার্ডের জন্য। এছাড়া যারা সরকারের চলমান এবং অন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচি

এবং প্রকল্প উপকারভোগী নন এবং অন্যান্য উপকারভোগী পান নাই। আপনারা কার্ড কোন পান নাই। তারা এটার জন্য আবেদন করতে পারেন। আশা করি বন্ধুরা বুঝতে পেরেছেন আজকের আর্টিকেল।

২০২৩ ২৪ অনলাইনে ভিজিটিং কার্ডের আবেদন কিভাবে করতে চান। তা সম্পর্কে জানার জন্য আপনারা ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন। এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব।

প্রথমত আপনি ভিজিডি কার্ডের অনলাইনে আবেদন করার জন্য http://dwavgd.gov.bd/login ওয়েবসাইট এ ক্লিক করার পর আপনার সামনে একটি নতুন পেজ ওপেন হবে। ওপেন হওয়া নতুন পেজে আপনাকে প্রথমে

ভিজিডি কার্ডের অনলাইন আবেদন

সিলেক্ট করতে হবে আবেদনের ধরন। আবেদনের ধরনের অবশ্যই নিজ সিলেট করবেন। আবেদনের ধরন সিলেট হওয়ার পর আপনাকে অবশ্যই জাতীয় পরিচয় পত্র জন্ম তারিখ জন্ম মাস এবং বছর দিতে হবে।

তারপর আপনারা জাতীয় পরিচয় পত্রের নাম্বার যদি ১০ ডিজিটের হয়। তাহলে ১০ ডিজিটের নাম্বার বসিয়ে দিবেন। তারপর স্টার্ট অপশন এ ক্লিক করলে আপনার ছবি সহ সকল তথ্য বেরিয়ে আসবে। আশা করি বন্ধুরা বুঝতে পেরেছেন।

ভিজিডি আবেদন ফরম কিভাবে ডাউনলোড করবেন সে তথ্য জানার জন্য ইন্টারনেট অনুসন্ধান করছেন তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল ভিজিডি কার্ডের অনলাইনে আবেদন করার জন্য বিকল্প পদ্ধতি হচ্ছে 

https://idp-v2.live.mygov.bd/login এই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে আপনার মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। আবেদন ফরম কিভাবে ডাউনলোড করবেন তা যদি জানতে চান।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।