উৎসব

শুভ নববর্ষ অনুচ্ছেদ এবং অনুচ্ছেদ লিখন ডাউনলোড করুন

দেখতে দেখতে চলে এসেছে নতুন বর্ষ। নববর্ষ উপলক্ষে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় মঙ্গল শোভাযাত্রা আয়োজন করে থাকে।

এছাড়া নববর্ষ উপলক্ষে নতুন প্রজন্মের নিকট সবচাইতে একটি রীতি হচ্ছে পান্তা ভাত খাওয়া। এ সময় বিভিন্ন ধরনের ভর্তা ভাত খাওয়ার উৎসব জমে ওঠে। রমনার বটমূলের নববর্ষকে বরণ করে নেওয়ার জন্য বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চারিদিকে নববর্ষের ঘনঘটা শুরু হয়ে যায়। এ সময় আমরা একে অপরের নিকট নববর্ষের শুভেচ্ছা বার্তা বিনিময় করে থাকি। তাই আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটের নববর্ষ উপলক্ষে বিভিন্ন

বাংলা নববর্ষ ১৪২৯ শুভেচ্ছা

শুভ নববর্ষ 2022 ছবি, পিক

ধরনের শুভেচ্ছা বার্তা সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। আপনারা চাইলে ক্লিকের মাধ্যমে কপি করে সেগুলো দেখে নিতে পারেন। তাহলে বন্ধুরা, কথা না বাড়িয়ে চলুন এ সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করা যাক।

আপনি নিমিষেই ইন্টারনেটের যুগে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে অর্থাৎ পৃথিবীর সকল জায়গায় পৌঁছে দিতে পারেন নববর্ষের শুভেচ্ছা। সত্তিকারের অর্থে একটি বছর পুরাতন জরাজীর্ণ জীবন এবং পাওয়া না-পাওয়ার 365 দিন

পাড়ি দিয়ে নতুন করে আরেকটি বছরে পা রেখে সেই বছরকে বরণ করে নেওয়ার যত আয়োজন তাই হচ্ছে নববর্ষের শুভেচ্ছা। নববর্ষের শুভেচ্ছা তে একটি বাণী প্রদান ভাবে স্থান পেয়ে থাকে পুরাতন বছরে কি পেলাম কি

শুভ নববর্ষ ২০২২ শুভেচ্ছা মেসেজ

বাংলা নববর্ষ নিয়ে উক্তি এবং স্ট্যাটাস

পেলাম না নতুন বছরের কি পাওয়ার সম্ভাবনা আছে তাই নিয়ে পরিকল্পনা করা সকল কিছুর ভাবনার প্রকাশ পায় নতুন বছরের প্রথম দিন।ইংরেজি নববর্ষের শুভেচ্ছা মানেই আমাদের জীবনের প্রতিটি সেকেন্ড

থেকে মিনিট মিনিট থেকে ঘন্টা তারপরে দিন তারপর মাস তারপর নতুন একটি বছরে পদার্পণ এই বছরকে বরণ করে নেওয়া হচ্ছে হ্যাপি নিউ ইয়ার ২০২২। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বাংলা নববর্ষ নিয়ে বিস্তারিত তথ্য আলোচনা করব।

বাংলা নববর্ষ রচনা ১০০০ শব্দের

বাংলা নববর্ষ উদযাপনের ইতিহাস

আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাংলা নববর্ষ কিংবা পহেলা বৈশাখ বাঙালি সংস্কৃতির ঐতিহ্যের একটি উৎসব বাংলা বছরের বৈশাখ মাসের প্রথম দিনকে পহেলা বৈশাখ হিসেবে ধরা হয়।

আর পহেলা বৈশাখের উৎসব কে বলা হয় বাংলা নববর্ষ। আজকে আমরা এ পোস্টের মাধ্যমে বাংলা নববর্ষ উপলক্ষে বেশ কিছু তথ্য সামগ্রী আপনাদের সামনে উপস্থাপন করব।

 এরই মধ্য থেকে আপনারা আমাদের ওয়েবসাইট থেকে নববর্ষ 1428 উপলক্ষে বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তা স্ট্যাটাস ওয়ালপেপার পাবেন।১৪২৭ বঙ্গাব্দকে বিদায় জানিয়ে নতুন আশাকে সঙ্গী করে নববর্ষকে স্বাগত জানাতে প্রস্তুত হয়েছে বাংলা।

শুভ নববর্ষ কবিতা ২০২২

বাংলা নববর্ষ নিয়ে কিছু কথা

অপেক্ষা মাত্র কিছু ক্ষণের। তার পরই আগমন ঘটবে নববর্ষ ১৪২৮ বঙ্গাব্দের। চলতি বছর পয়লা বৈশাখ পড়েছে ১৫ এপ্রিল। আকবরের সময় কাল থেকে পহেলা উদযাপন শুরু করা হয় সাধারণত 1556 সালে থেকে আকবরের

আমলে পহেলা বৈশাখকে বাংলা নববর্ষ হিসেবে উদযাপন করা হয়। বর্তমানে নানা আয়োজনের মধ্য দিয়ে আমরা বাংলা নববর্ষ পালন করি। বৈশাখের প্রথম দিনে ভোরে উঠে পান্তা ভাতের সাথে ইলিশ খাওয়ার রেওয়াজ রয়েছে বাঙালির।

এছাড়া পহেলা বৈশাখে বাঙালি মেয়েদের মত লাল পাড়ের সাদা শাড়ি পরার প্রচলন রয়েছে। রমনার বটমূলে অনুষ্ঠিত হয় বর্ষবরণ উৎসব। তাহলে বন্ধুরা এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম।

আশা করি বুঝেছেন। আরও কোন তথ্য জানতে চাইলে ওয়েবসাইটের কমেন্টে জানাবেন। আমরা সে সকল তথ্য পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করব।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button